fbpx
শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

২৪ কেজি কমিয়েছেন তসলিমা নাসরিন

প্রতিনিধির / ১৩৫ বার
আপডেট : বুধবার, ১০ আগস্ট, ২০২২
২৪ কেজি কমিয়েছেন তসলিমা নাসরিন
২৪ কেজি কমিয়েছেন তসলিমা নাসরিন

২৪ কেজি ওজন কমিয়েছেন লেখিকা তসলিমা নাসরিন। এর ফলে পরিচিতরা কেউ তাকে চিনতেই পারছেন না!

সোমবার ফেসবুকে এসব কথা নিজেই জানিয়েছেন এই নির্বাসিত লেখিকা। শুধু তা-ই নয়, ২৪ কেজি ওজন কমানোর ফলে যে রূপের সৌন্দর্য নষ্ট হয়েছে সে কথাও জানালেন তসলিমা।

সোমবার ফেসবুকে তসলিমা লিখেছেন, ‘রূপের বারোটা বেজেছে। ২৪ কিলো ওজন কমার পর ত্বকের রিংকল ফুটে বেরোচ্ছে চারদিক থেকে। বয়সও তো কম হলো না বাপু। এখন আয়নায় আর নিজেকে চিনতে পারি না। চানটান করে ভেজা চুলে বিকেলে বেরোচ্ছি আজ। মেজাজ ফুরফুরে। লিভার ভালো। ডায়াবেটিস উবে গেছে, রক্তচাপ বলতে নেই। বিন্দাস আছি। ‘

পরিচিতরা এই অবতারে কেউ চিনতেই পারছেন না জানিয়ে তসলিমা বলেন, ‘চেনা-পরিচিতরা এখন কেউ আমাকে দেখলে চেনে না। একদিক দিয়ে ভালো। বেশ এলিয়েনের মতো জীবন যাপন করার সুযোগ পাচ্ছি।

তসলিমা নাসরিন বাংলাদেশের একজন বিতর্কিত সাহিত্যিক ও চিকিৎসক। আশির দশকে একজন উদীয়মান কবি হিসেবে সাহিত্যজগতে প্রবেশ করে তসলিমা এই শতকের শেষের দিকে নারীবাদী ও ধর্মীয় সমালোচনামূলক রচনার কারণে আন্তর্জাতিক খ্যাতি লাভ করেন।

তিনি তার রচনা ও ভাষণের মাধ্যমে লিঙ্গসমতা, মুক্তচিন্তা, নাস্তিক্যবাদ ও ধর্মবিরোধী মতবাদ প্রচার করায় ইসলামপন্থীদের রোষানলে পড়েন এবং তাদের নিকট হতে হত্যার হুমকি পেতে থাকায় ১৯৯৪ সালে বাংলাদেশ ত্যাগ করে বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করতে বাধ্য হন। তিনি কিছুকাল যুক্তরাষ্ট্রে বসবাস করেছেন। এরপর তিনি ভারত সরকার কর্তৃক ভারতে অজ্ঞাতবাসে অবস্থানের সুযোগ পান। বর্তমানে তিনি দিল্লিতে বসবাস করছেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.