শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

সুখবর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য

প্রতিনিধির / ১২৩ বার
আপডেট : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
সুখবর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য
সুখবর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য

নতুন ফিচার নিয়ে আসছে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ। ফিচারটির মাধ্যমে অ্যাপটিতে ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করা সহজ হবে।

মঙ্গলবার (৯ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ খবর দিয়েছেন হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

ফেসবুক পোস্টে তিনি জানান, হোয়াটস অ্যাপে নতুন প্রাইভেসি ফিচার আসছে। এর ফলে গ্রুপ চ্যাট থেকে কেউ বেরিয়ে গেলেও কোনো নোটিফিকেশন দেখাবে না হোয়াটসঅ্যাপ। একইসঙ্গে আপনি অনলাইনে সক্রিয় থাকলে কে বা কারা দেখতে পারবে তাও নিয়ন্ত্রণ করা যাবে। এছাড়া মেসেজের স্ক্রিনশট নেয়ার সুযোগও বন্ধ করা যাবে।

মেটা প্রধান বলেন, আমরা আপনার মেসেজ নতুন উপায়ে সুরক্ষিত করতে কাজ করছি, যাতে করে আপনার ব্যক্তিগত তথ্য ও গোপনীয়তা নিশ্চিত করা যায়।

এ ছাড়া অ্যাকাউন্ট নিরাপদ রাখতে ‘লগইন অ্যাপ্রুভাল’ সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ। এ সুবিধা চালু হলে অন্য স্মার্টফোন বা কম্পিউটার থেকে কারও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে প্রবেশ করতে গেলেই অ্যাকাউন্ট ব্যবহারকারীকে সতর্ক বার্তা পাঠাবে হোয়াটসঅ্যাপ।

একসঙ্গে একাধিক যন্ত্রে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। আর এই সুবিধা কাজে লাগিয়ে অন্য ব্যবহারকারীদের অ্যাকাউন্টে প্রবেশ করে তথ্য চুরির চেষ্টা করে থাকেন হ্যাকাররা।

বার্তায় লগইনের জন্য সম্মতি না দিলে হ্যাকাররা অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবেন না। ফলে সাইবার হামলা সম্পর্কে জানার পাশাপাশি অ্যাকাউন্টও নিরাপদ থাকবে।

প্রসঙ্গত, এর আগে গত জুনে অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে আইফোনে হোয়াটসঅ্যাপের বার্তা, ছবি, ভিডিও এবং অডিও বার্তা পাঠানোর সুযোগ চালু করার কথা জানিয়েছিলেন মার্ক জাকারবার্গ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.