শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

টানা দরপতন শেয়ারবাজারে

প্রতিনিধির / ১২৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
টানা দরপতন শেয়ারবাজারে
টানা দরপতন শেয়ারবাজারে

বাংলাদেশের শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১১ আগস্ট) সূচকের পতন হয়েছে। এ নিয়ে দরপতন চতুর্থ দিনে গড়াল। এদিন লেনদেন এবং অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

বাজার পর্যালোচনা করে দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২ পয়েন্ট কমে ৬ হাজার ১৪৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ২ হাজার ১৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৭৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৯৬টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত আছে ১১৬টির।

ডিএসইতে ৫৮৩ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৯৯ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৫৯ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট কমে ১৮ হাজার ১২৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৯৩ পয়েন্ট কমে ১৩ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৫৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত আছে ৮৪টির। দিন শেষে সিএসইতে ১৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.