শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২২ অপরাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা

প্রতিনিধির / ১২২ বার
আপডেট : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা
শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা

বিদ্যুৎ সাশ্র‍য়ে শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুইদিন করার বিষয়ে চিন্তাভাবনা শুরু করেছে সরকার। তবে, এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ বিষয়ে সিদ্ধান্ত হলে তা শিগগিরই সবাইকে জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটে আয়োজিত পলিটেকনিক শিক্ষকদের জাতীয় সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে এসব কথা বলেন তিনি।মন্ত্রী বলেন, সাপ্তাহিক ছুটি দুই দিন করা যায় কিনা বিদ্যুৎ সাশ্রয়ে সে বিষয়ে ভেবে দেখছি। এ মুহূর্তে কিছু বলতে পারছি না, তবে আমরা বিষয়টি নিয়ে ভাবছি। হয়তো শিগগিরই যে সিদ্ধান্ত হবে সেটি আপনাদের জানিয়ে দিতে পারবো।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী কারিগরি শিক্ষা নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি গুলো আছে তা দূর করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এসব বিভ্রান্তি দূর করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করে তুলতে হবে। কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় শিক্ষার্থীদের নিয়ে আসতে হবে আরও বেশি বেশি। যখন কারিগরি শিক্ষার জনপ্রিয়তা গ্রহণযোগ্যতা বাড়বে তখনও খুব স্বাভাবিকভাবে শিক্ষকদেরও তাদের মান-মর্যাদা নিয়ে আর চিন্তা করতে হবে না।

পলিটেকনিক শিক্ষকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী আরও বলেন, আপনারা অনেক পরিশ্রম করেন। যখন শিক্ষকের ঘাটতি ছিলো আপনারা অমানসিক পরিশ্রম করেছেন, উচ্চশিক্ষা দিয়েছেন। কিন্তু আপনাদের আমরা, আপনাদের চাহিদা মাফিক ফিনান্সিয়ালি কমপন্সেট করতে পারিনি, অনেক চেষ্টা সত্ত্বেও। তবুও আপনারা ক্লাসরুম ছেড়ে যাননি। শিক্ষার্থীদের ছেড়ে যাননি। এজন্য আপনাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের জন্য অনেক শুভেচ্ছা অনেক ভালোবাসা।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.