শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার

প্রতিনিধির / ১৩০ বার
আপডেট : রবিবার, ২১ আগস্ট, ২০২২
বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার
বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার

চিকিৎসা – আতিথেয়তা -ড্রাইভিং ও আইটি খাতে বাংলাদেশ থেকে দক্ষ-আধা দক্ষ কর্মী নিতে চায় কাতার। রোববার (২১ আগস্ট ২০২২) পররাষ্ট্রমন্ত্রী “ড. এ কে আব্দুল মোমেনের” সঙ্গে এক বৈঠকে কাতারের শ্রমমন্ত্রী ‘ড.আলী বিন সাঈদ’ বিন আল সামিক-আল মারি এ কথা বলেন। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী “ড. এ কে আব্দুল-মোমেনের সঙ্গে কাতারের শ্রম-মন্ত্রী ” ড. আলী বিন সাঈদ বিন আল সামিক আল মারি বৈঠক করেন। বৈঠকে কাতারের শ্রমমন্ত্রী কাতারে বসবাসরত বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি সন্তোষ-প্রকাশ করেন। তিনি বাংলাদেশের পাশাপাশি কাতারের অর্থনীতির উন্নয়নে বাংলাদেশি প্রবাসীদের ভূমিকার প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন অভ্যন্তরীণ ও বিদেশে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে দক্ষতা উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকারের গৃহীত উদ্যোগ সম্পর্কে তাকে অবহিত করেন। তিনি বাংলাদেশে এলএনজি সরবরাহে কাতার সরকারের সহযোগিতার প্রশংসা করেন। পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তান, ফিলিস্তিন, চাদ ও সুদানে মধ্যস্থতার জন্য কাতারের ভূমিকার প্রশংসা করেন। তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানে কাতার সরকারের রাজনৈতিক ও অর্থনৈতিক সহায়তার অনুরোধ জানান।

কাতারের শ্রমমন্ত্রী কোভিড মহামারি সত্ত্বেও বাংলাদেশের স্থিতিশীল উন্নয়নের প্রশংসা করেন। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ তুলে ধরেন। বিশেষ করে অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের জন্য অনুরোধ করেন। কাতারের শ্রমমন্ত্রী বলেন, কাতার বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সক্রিয়ভাবে অনুসন্ধান করবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.