শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

পি কে হালদারকে আবারও আদালতে তোলা হচ্ছে

প্রতিনিধির / ৯৬ বার
আপডেট : বুধবার, ১০ আগস্ট, ২০২২
পি কে হালদারকে আবারও আদালতে তোলা হচ্ছে
পি কে হালদারকে আবারও আদালতে তোলা হচ্ছে

বাংলাদেশ থেকে কোটি কোটি  টাকা পাচারের অভিযোগে ভারতের পশ্চিম-বঙ্গে গ্রেফতার পি কে হালদারকে বুধবার (১০ আগস্ট) আবারও তোলা হচ্ছে কলকাতার আদালতে।
পি-কে হালদারকে আবারও আদালতে তোলা হচ্ছে।

এর আগে ১৫ জুলাই পি কে হালদারকে কলকাতার নগর ও দায়রা আদালতে তোলা হলে তার বিরুদ্ধে ১০ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়।

আদালতে ভারতের আর্থিক দুর্নীতিবিষয়ক তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মামলার অভিযোগপত্র জমা দেয় ১২ জুলাই। আর ১৫ জুলাই বিচারকের সামনে সেই অভিযোগপত্র পেশ করা হয়।

বাংলাদেশের দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছ থেকে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়ার পর পশ্চিমবঙ্গের রাজারহাট ভৈদিক ভিলেজ এলাকা থেকে গ্রেফতার করা হয় অর্থপাচারে অভিযুক্ত পি কে হালদারকে।

দুদক ও বাংলাদেশ ব্যাংকের অনুরোধে চলতি বছরের ১৪ মে তার সঙ্গে আরও গ্রেফতার হন তার বান্ধবী, আপন ভাই, দুই ভাগনেসহ ৫ জন। ১৫ জুলাই তাদেরও কলকাতার নগর ও দায়রা আদালতে তোলা হয়। এর আগে ৫ জুলাই আদালতে তোলা হলে বিচারক তাদের ১০ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

বাংলাদেশের ব্যাংকবহির্ভূত চারটি আর্থিক প্রতিষ্ঠানকে ফতুর করে দিয়েছেন পি কে হালদার। লুট করেছেন সাড়ে ৩ হাজার কোটি টাকার বেশি। নানা কৌশলে সাধারণ মানুষের আমানত লুট করে পালিয়ে গেছেন দেশের বাইরে। যদিও কানাডা-ভারতসহ বিভিন্ন স্থানে পালিয়েও শেষ রক্ষা হয়নি পি কে হালদারের।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.