fbpx
শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

পদত্যাগ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক

প্রতিনিধির / ১৪০ বার
আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
পদত্যাগ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক
পদত্যাগ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক

দত্যাগ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভুঁইয়া। দায়িত্ব নেওয়ার মাত্র ১৩ মাসের মাথায় তিনি পদ ছাড়লেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) ই-মেইলে ডিএসইর চেয়ারম্যানের কাছে তিনি পদত্যাগ পত্র দাখিল করেন।
বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান। তিনি বলেন, ৩ বছরের জন্য ডিএসইর এমডি হিসেবে যোগদান করেন তারিক আমিন ভূঁইয়া। আজ তিনি পদত্যাগ করলেন।

গত বছরের ২৫ জুলাই ডিএসইর এমডি পদে যোগদান করেন তারিক আমিন। ওই বছর ৪ জুলাই ডিএসইর পর্ষদ তাকে প্রতিষ্ঠানটির এমডি হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়। এরপর ৫ জুলাই কমিশন তার নিয়োগের অনুমোদন দেয়।

প্রশাসন ও ব্যবসা পরিচালনা, ডিজিটাল অ্যান্ড ফিনান্সিয়াল টেকনোলজি এবং আইটি খাতে নেতৃত্বদানকারী দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি তারিক আমিন ভূঁইয়া আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান এএনজেড গ্রিন্ডলেস ব্যাংক বাংলাদেশের গ্র্যাজুয়েট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন।

এরপর তিনি আইএনজি, সেন্ট জর্জ ও ওয়েস্ট পেক, টাটা কন্সালটেন্সি সার্ভিসেস (টিসিএস), ইনফোসিস এবং উদ্ভাবনী পরামর্শক সংস্থা- অ্যাকসেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দুই যুগেরও বেশি সময় নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ব্র্যাক ব্যাংকের প্রধান তথ্য কর্মকর্তা এবং বিকাশের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেন।

ডিএসইতে যোগ দেওয়ার আগে তিনি বাংলাদেশের অলাভজনক প্রতিষ্ঠান ফ্রেন্ডশিপ এনজিও’র তথ্যপ্রযুক্তি পরামর্শক এবং অস্ট্রেলিয়ার হ্যাশক্লাউড পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা সিইও এবং সিটিপিও হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি হ্যাশক্লাউড বাংলাদেশ লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

তারিক আমিন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি অস্ট্রেলিয়ার ম্যাকোরি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার অব কমার্স ইন ইনফরমেশন সিস্টেম অ্যান্ড টেকনোলজি ডিগ্রি নেন। তার আগে তিনি অস্ট্রেলিয়ান ইন্সটিটিউট অব বিজনেস থেকে ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.