শিরোনাম:
নবীনগরে শিল্পপতি রিপন মুন্সির স্বপ্নের ফার্মে ঘুরে দাঁড়ালো ৫০০ অসহায় পরিবার নবীনগরে বিএনপির অপপ্রচার ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্পৃতি সমাবেশ অনুষ্ঠিত। নবীনগরে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত। বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে রাশিয়া বিয়ের পরদিন মেঘনায় ভাসছিল যুবকের মরদেহ প্রেমের টানে এবার জয়পুরহাটে শ্রীলঙ্কান যুবক ইডেনের বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীরা কৃষিমন্ত্রীর বাসায় এবার গোপনে নয়, আয়োজন করে বিয়ে করবেন শাকিব ৩ স্ত্রী থাকার পরও কিশোরীকে বিয়ের প্রস্তাব, রাজি না হওয়ায় অপহরণ ইভ্যালির সার্ভার খুলছে শিগগিরই, অনলাইনে চালু হবে কেনাবেচা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

গুচ্ছ ভর্তি: ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নিচ্ছেন ২২৩১ পরীক্ষার্থী

প্রতিনিধির / ১৩০ বার
আপডেট : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
গুচ্ছ ভর্তি: ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নিচ্ছেন ২২৩১ পরীক্ষার্থী
গুচ্ছ ভর্তি: ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নিচ্ছেন ২২৩১ পরীক্ষার্থী

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শনিবার (১৩ আগস্ট)।

এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আঞ্চলিক কেন্দ্র হিসেবে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

এতে শাবিপ্রবি কেন্দ্রে অংশ নিচ্ছেন ২ হাজার ২৩১ পরীক্ষার্থী।শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন গুচ্ছ ভর্তি পরীক্ষার শাবিপ্রবি কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি বাংলানিউজকে বলেন, ইতিমধ্যে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন এ, সি, ডি, ই এর ৪টি ভেন্যুতে দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিবে ২ হাজার ২৩১জন পরীক্ষার্থী।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে। এতে আশেপাশের এলাকাগুলো নজরদারিতে রাখা হচ্ছে।

এরআগে শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সারা দেশব্যাপী ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর বৃহস্পতিবার (৪ আগস্ট) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

এছাড়া আগামী ২০ আগস্ট বাণিজ্য অনুষদ ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে শাবিপ্রবির কেন্দ্রে অংশ নিবেন ৮৩০ জন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Recent Comments

No comments to show.